সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
শ্যামনগরে হরিণের মাংস সহ সুন্দরবনের গাছ উদ্ধার

শ্যামনগরে হরিণের মাংস সহ সুন্দরবনের গাছ উদ্ধার

উপকূলীয় প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে হরিণের মাংসসহ সুন্দরবনের কর্তন নিষিদ্ধ গাছ উদ্ধার করেছে টেংরাখালি টহলফাঁড়ির বনরক্ষীরা। ১৮ই জুন মঙ্গলবার দুপুর দুইটার দিকে সুন্দরবন তীরবর্তী মীরগাং গ্রামের রফিকুল ইসলাম ও হাফিজুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। এসময় বনরক্ষীদের উপস্থিতি বুঝতে পেরে বাড়ির লোকজন পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে জবাইকৃত হরিণের চামড়াসহ একটি ডিঙি নৌকাও উদ্ধার করা হয়। সুন্দরবনে মাছ ও কাঁকড়া শিকারের সাথে জড়িত রফিকুল ও হাফিজুর একই গ্রামের মৃত আরশাদ আলী ও কওছার গাজীর ছেলে।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরী জানান গোপন সংবাদের ভিত্তিতে সিপিজি সদস্যদের নিয়ে টেংরাখালী টহলফাঁড়ির ওসি বিল্লাল হোসেন অভিযুক্তদের বাড়িতে অভিযান পরিচালনা করেন। এসময় দুই প্রতিবেশী হাফিজুর ও রফিকুল শিকারকৃত হরিণের মাংস বস্তায় ঢুকিয়ে নদীর চরের পানিতে ফেলে পালিয়ে যায়।

পরবর্তীতে ঘটনাস্থল থেকে ২০/২২ কেজি মাংসসহ একটি চামড়া, ব্যবহৃত ডিঙি নৌকা ও সুন্দরবন থেকে সংগৃহীত জ্বালানীর কিছু গাছ জব্দ করা হয়। স্থানীয় ইউপি সদস্য আনারুল ইসলামসহ সিপিজি (সুন্দরবন সহব্যবস্থাপনা কমিটির সদস্য)রা অভিযান পরিচালনায় বিশেষভাবে সহায়তা করেন বলেও তিনি জানান। বনবিভাগ সুত্র জানিয়েছে হরিণের মাংস উদ্ধারের ঘটনায় মামলা হবে। উদ্ধারকৃত মাংস আলামত হিসেবে উপস্থাপনের জন্য আদালতে পাঠানো হয়েছে।

ছবিঃ উদ্ধারকৃত হরিণের মাংস।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড